শনিবার, ২৪ জুলাই ২০২১, ১০:১৭ পূর্বাহ্ন

আইফোন প্রেমীদের জন্য সুখবর

বিশেষ প্রতিনিধি
আপডেট সোমবার, ৫ অক্টোবর, ২০২০, ৯:০৮ পূর্বাহ্ণ

অনেক জল্পনা-কল্পনা শেষে অক্টোবরে বাজারে আসছে অ্যাপলের বহুল প্রতীক্ষিত স্মার্টফোন আইফোন ১২ ফোন। কিন্তু তার আগেই ফাঁস হয়েছে আইফোন ১২ ফোনের যাবতীয় তথ্য।

প্রযুক্তি সাংবাদিক টিপস্টার জন প্রোসার একাধিক টুইটে জানান, আইফোন ১২ এর ফিচার, মডেল ভেরিয়েন এবং দাম। এমনকি অ্যাপলের পক্ষ থেকে কবে আনুষ্ঠানিক ঘোষণা হবে সেটিও জানিয়ে দেন তিনি।
আইফোন ১২ নিয়ে এখন পর্যন্ত কোনো কিছু প্রকাশ করেনি অ্যাপল। এমনকি কবে ঘোষণা হতে পারে সে সম্পর্কেও কিছু জানায়নি।
পরপর কয়েকটা টুইটে টিপস্টার জানান, ১৩ অক্টোবর আনুষ্ঠানিক ঘোষণা হবে। তবে তার আগে ৫ অক্টোবর থেকেই ডিস্ট্রিবিউটারদের কাছে আইফোন ১২ পাঠানো শুরু হয়ে যাবে।
আইফোন ১২-র মোট চারটি মডেলের কথা জানিয়েছেন জন। আইফোনটির সব থেকে ছোট স্ক্রিনের মডেলটির নাম রাখা হয়েছে ‘আইফোন ১২ মিনি’। এটাই এই মডেলের অফিসিয়াল নাম। যাতে থাকছে ৫.৪ ইঞ্চির স্ক্রিন। ৬৪জিবি, ১২৮জিবি এবং ২৫৬ জিবি-র ভার্সনে পাওয়া যাবে এই মডেলটি।
পরের ভার্সন ‘আইফোন ১২’ যেটি ৬.১ ইঞ্চি স্ক্রিন সাইজে বাজারে আসছে। এটিও ৬৪ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি-র ভার্সনে পাওয়া যাবে।
এছাড়াও ‘আইফোন ১২ প্রো’ এবং ‘আইফোন ১২ প্রো ম্যাক্স’ ভার্সনও আসছে। যাদের স্টোরেজ ক্যাপাসিটি ১২৮ জিবি থেকে শুরু।
টিপস্টার আরও জানান, আইফোন ১২ মিনিতে ব্যবহার হয়েছে, সুপার রেটিনা ডিসপ্লে, ৪ জিবি র‍্যাম। ১২৮ জিবি স্টোরেজ ভার্সনের দাম রাখা হয়েছে ৬৪৯ মার্কিন ডলার, ২৫৮ জিবি ভার্সনের দাম ৭৪৯ মার্কিন ডলার। এতে ব্যবহার হয়েছে অ্যা ১৪ বায়োনিক চিপ, রয়েছে ডুয়াল ক্যামেরা। ৫ জি নেটওয়ার্ক সাপোর্ট করবে আইফোন ১২।
আইফোন ১২ মিনি ছাড়াও বাকি ভার্সনগুলোতেও সুপার রেটিনা ডিসপ্লে, অ্যা ১৪ বায়োনিক চিপ, ৫জি নেটওয়ার্ক, অ্যালুমিনিয়াম বডি ব্যবহার হয়েছে বলেই মনে করা হচ্ছে। সেই সঙ্গে থাকবে উন্নত ক্যামেরা।
সূত্র : আইমোর.কম।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD